প্রকাশিত: ০২/০৬/২০১৮ ৮:২১ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:১৪ এএম

ডেস্ক রিপোর্ট ::
কুমিল্লায় পুলিশের মাদকবিরোধী অভিযানে ‌‘বন্দুকযুদ্ধে’ সাদ্দাম হোসেন (৩৬) নামে এক ‘মাদক ব্যবসায়ী’ নিহত হয়েছেন। এ সময় পুলিশের এএসপি ও ওসিসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। শুক্রবার দিনগত রাত সোয়া ২টার দিকে জেলার সীমান্তবর্তী চৌদ্দগ্রাম উপজেলার উজিরপুর ইউনিয়নের কড়ইবন রাস্তার মাথায় এ ঘটনা ঘটে।

নিহত সাদ্দাম হোসেন চৌদ্দগ্রামের উজিরপুর ইউনিয়নের ভাটবাড়ি গ্রামের আবুল হাশেম ওরফে কাশেমের ছেলে। চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল ফয়সাল এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযান চলাকালে গোপন সূত্রে খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (চৌদ্দগ্রাম সার্কেল) মো. সাইফুল ইসলামের নেতৃত্বে তিনিসহ পুলিশের একটি দল মাদক উদ্ধার করতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন চৌদ্দগ্রামের কড়ইবন রাস্তার মাথায় অবস্থার নেন। এ সময় উপজেলার শীর্ষ ‘মাদক ব্যবসায়ী’ সাদ্দাম হোসেন ও তার সহযোগীরা মাদক পাচারকালে পুলিশ তাদের আটকের চেষ্টা চালায়। এতে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা ১৪ রাউন্ড গুলি চালায়।

মো. আবুল ফয়সাল জানান, উভয় পক্ষের গুলি বিনিময়ে সাদ্দাম গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন। অভিযানে পুলিশের এএসপি মো. সাইফুল ইসলাম, চৌদ্দগ্রাম থানার ওসি মো. আবুল ফয়সাল, থানার এএসআই সারোয়ার ও কনস্টেবল সাখাওয়াত হোসেন আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে ২শ’ বোতল ফেনসিডিল ও ৩ রাউন্ড গুলিভর্তি একটি পাইপগান উদ্ধার করা হয়েছে। নিহত সাদ্দামের বিরুদ্ধে চৌদ্দগ্রামসহ বিভিন্ন থানায় মাদক আইনে ১২টি মামলা রয়েছে বলেও জানান তিনি।

পাঠকের মতামত